http://farukhaidarbd.blogspot.com/ Spinning arrow

বিদেশে যাবার পূর্বে আপনার ভিসা যাচাই করে নিন ।

আস্-সালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি আজ আপনাদেরকে ভিসা যাচাইয়ের ব্যাপারে সামান্য কিছু তথ্য জানাবো। উদাহরণস্বরুপ, যারা সাউদী-আরব(Saudi Arabia) যেতে চান তারা সাউদী-আরবে যেতে কত টাকা লাগবে এবং বাংলাদেশ সরকারের নির্ধারিত টাকার পরিমান কত ইত্যাদি এই সাইট থেকে আপনারা জানতে পারবেন। এটি বাংলাদেশি সরকারি ওয়েব সাইট । এই সাইট থেকে কখন কোন দেশে ভিসা ছারে এবং সরকারি লাইছেন্স ধারি এজেন্সী কারা কারা আপনারা এখান তার লিস্ট পাবেন। আপনার জন্য সবচাইতে ভালো হবে সউদী-আরবে থাকে এমন কেউ আপনার জন্য ভিসা পাঠায় ।  ভিসা হাতে পাবার পর আপনার জানা জরুরি- যে ভিসা টা  এসেছে সেটা আপনার নামে এসেছে কিনা । ভিসা আপনার নামে এসেছে কিনা, কোন কোম্পানি ভিসা ইস্যু করেছে, মাসিক বেতন কত, ভিসার মেয়াদ কতদিনের, নবায়ন করা জাবে কিনা ইত্যাদি বিষয় জানার জন্য আপনি সাউদী-আরবের(Saudi Arobia)এই সাইট টি তে ভিজিট  করতে পারেন । সাইট টিতে ঢুকলে প্রথমেই সাইট টির হোম পেজ দেখতে পাবেন। এবং তা নিচের চিত্রের মত দেখাবে । আপনি উক্ত সাইট টি তে (Ministry of Interior Kingdom of Saudi Arabia) নিচের ছবির উপর ক্লিক করেও যেতে পারেন।  
 

এরপর আপনার ভিসার ইনফর্মেশন গুলো  সঠিক ভাবে ফিলাপ করতে হবে । 

 

যদি ভিসা আপনার নামে এসে থাকে এবং আপনি আপনার ভিসার ইনফর্মেশনগুলো সঠিক ভাবে প্রদান করে থাকেন তাহলে আপনার ভিসার ইনফর্মেশনগুলো ওয়েবসাইটে প্রদর্শন করবে। তবে ভিসা যদি আপনার নামে না আসে অথবা আপনি যদি ভুল ইনফর্মেশন প্রদান করে থাকেন তাহলে ভিসা ইনফর্মেশন প্রদান করবেনা। প্রয়োজন বোধে আপনি এখানে পুনরায় ২-৩ বার ট্রাই করতে পারেন।  

নিচে আরও কয়েকটি দেশের ভিসা যাচাই এর ওয়েব সাইট দেয়া হলো।
উদহরনস্বরূপ, দুবাই-এর ভিসা যাচাই করতে নিচের ধাপগুলো অনূসরন করুন:
Dubie : go http://www.mol.gov.ae/ownersservices/employeeCredential.aspx > labour card information > no > write passport no, birth year, nationality and mobile no 05123456789 > next then edit web adress http://www.mol.gov.ae/ownersservices/employeereceipt.aspx if you see your photo and visa name correct


সবাই ভালো থাকবেন। আল্লাহ্ হাফেজ।
Share this article :

Post a Comment

 
Support : Creating Website | Johny Template | Mas Template
Copyright © 2011. Farukhaidar - All Rights Reserved
Template Created by Creating Website Published by Mas Template
Proudly powered by Blogger
Real Time Web Analytics